blogger widgets
শুভ্র ভাই এর লেখালেখির জগতে স্বাগতম! Welcome!

চাপাবাজি

এ কথা সবাই স্বীকার করবেন যে চট্টগ্রামের লোক একটু বেশী চাপাবাজ। যদিও তারা বিছানায় চাপার বদলে চাপ খেতে বেশী স্বাচ্ছন্দ্য বোধ করে কিন্তু তাদের মুখের চাপাবাজির জন্য জগৎবিখ্যাত। চট্টগ্রামে আমার কয়েকটা ভালো বন্ধু আছে। ঈদের ছুটি কাটানোর জন্য ভাবলাম যাই চট্টগ্রাম থেকে একটা ট্যুর দিয়ে আসি। যদিও চট্টগ্রামের অতিরিক্ত হলুদ দিয়ে রান্না তরকারী খেতে আমার জান বেরিয়ে যায়। কিন্তু ওদের হাতে তৈরী শুটকি টা অওসাম লাগে খেতে। হোটেল থেকে বেরিয়ে পতেজ্ঞা সি বিচে যাচ্ছি হাওয়া খেতে। বেরোনোর ঘন্টা খানেক আগেই বাপ্পী আর ধ্রুব কে ফোন করে দিয়েছিলাম। ওরা নিশ্চয়ই এসে গেছে। বাপ্পী এখানকার লোকাল। সে কবিতা টবিতা লেখে প্রায়ই। কবিতা লিখে ফেসবুক ওয়ালে বন্যা বয়ে দেয়। ধ্রুব কক্সবাজারের ছেলে। সে কবিতা টবিতা লিখতে পারেনা। তার দ্বারা শুধু টয়লেটে হিসু করেই বন্যা বইয়ে দেয়া সম্ভব। তবে বাপ্পীর একটা খুব ভালো গুন আছে। তার এলাকায় গেলে তার বাসায় থাকা খাওয়া এবং আরো অনেক কিছুই ফ্রি। প্লিজ কোন ত্যাদোড় পাবলিক অনুগ্রহ করে আমাকে জিজ্ঞেস করবেন না আমি ধ্রুব’র বাসায় কয়বার গেছি এবং এক বাক্যে প্লিজ ও অনুগ্রহ একই সাথে ব্যবফার করেছ কেন। ধ্রুব এবং বাপ্পী খুব ভালো বন্ধু। তারা আবার বংশ গরীমা নিয়ে ভালই নাক উঁচু স্বভাবের। আমি দূর থেকে দেখতে পেলাম দুই বান্দা বিচে আগে থেকে হাজির।

আমি হাত নেড়ে ইশারা করলাম। দুই বান্দা খেয়ালই করল না। প্রকাশ্যেই দুই বান্দা আবার লাগালাগি শুরু করে দিয়েছে। তাদের উচ্চকন্ঠ শোনা যাচ্ছে। ধ্রুব’র কথায় আঞ্চলিক টান আছে। সেদিক থেকে বাপ্পীর কথা অনেক পরিষ্কার। লাগালাগি বলায় অন্য কিছু ভেবে বসেননি তো। আরে এটা আমাদের আঞ্চলিক কথা। ঝগড়া করাকে আমাদের এলাকায় বলে লাগালাগি। আর আপনারা যেটাকে লাগালাগি বলেন আমাদের এলাকায় ওটাকে বলে চু******। বাপ্পী বলছে, “ঐ যে পোর্ট টা দেখতে পাচ্ছিস। জানিস ঐ পোর্ট এলাকা প্রথম কারা আবিষ্কার করে! জানবি কিভাবে মুর্খ ছেলে। আমাদের বংশের পূর্বপুরুষেরাই এই এলাকার পত্তন করে। ”

বলেই সে এমন এক খানা ভাব নিলো যে সে ধ্রুবকে হারিয়ে দিয়েছে। কিন্তু চাপাবাজীতে কি কক্সবাজারের লোক কম যায়! ধ্রুব গলার স্বর আরো উচ্চগ্রামে বাড়িয়ে বলল, “আরে রাখ তোর পোর্ট। প্রথম সেক্স কারা আবিষ্কার করে জানিস। (বুকে চাপড় মেরে বলল) এই ধ্রুব’র পুর্বপুরুষেরাই প্রথম সেক্স আবিষ্কার করে। ”

আমি দুইটার কথা শুনে পুরাই টাশকি খায়া গেলাম। কয় কি পাবলিকে! আমার বংশ তাহলে আইলো কই থিকা। বাপ্পীর উপস্থিত বুদ্ধি বেশ প্রখর। সে পালটা বান মারল, “ আমি স্বীকার করছি যে তোরা সেক্স আবিষ্কার করেছিস। কিন্তু একথা নিশ্চয়ই অস্বীকার করবি না যে মেয়েদের সাথে সেক্স করা যায় এটা প্রথম আবিষ্কার করেছে আমার বংশের লোক।”


{কি বন্ধু কেমন মজা পাইলা এই পর্বে? ভালো মন্দ লিখে জানাও। আজকের পর্বটি উৎসর্গ করলাম আমার দীর্ঘ দিনের দুই ফেসবুক কবি বন্ধু সুপার্ব বাপ্পী এবং গ্যাস্ট্রিক ধ্রুব তারা কে। }

-----------------------------------------------------------------